প্রাক্তন স্ত্রী ও পুত্রকে সঙ্গে নিয়ে বাড়ি ফিরলেন আমির খান

বলিউড সুপারস্টার আমির খান ও তার প্রাক্তন স্ত্রী কিরণ রাওয়ের বিচ্ছেদটা শুধু বোধ হয় ‘কাগজ’-এ সীমাবদ্ধ। কারণ ডিভোর্সের ঘোষণার পরও তারা একসঙ্গে পরিবারের মতোই আছেন। একে অপরের হাত ধরেই যাচ্ছেন সবখানে।

সম্প্রতি ভারতের জম্মু ও কাশ্মীরে ‘লাল সিং চাড্ডা’ সিনেমার শুটিংয়ে অংশ নেন আমির খান। সেখানে তার সঙ্গেই ছিলেন কিরণ রাও ও পুত্র আজাদ।

সোমবার (০৯ আগস্ট) সেখান থেকে তারা মুম্বাইতে ফিরেছেন। মুম্বাই বিমানবন্দরে থেকে বাড়িতে ফেরার পথে একসঙ্গেই দেখা গেছে আমির খান, কিরণ রাও ও তাদের পুত্র আজাদকে।

শ্রীনগরে আমির খান ‘লাল সিং চাড্ডা’ সিনেমার শুটিং করেছেন। সিনেমার প্রোডাকশন টিমের সদস্য ও প্রাক্তন স্ত্রী কিরণ রাও তার সঙ্গে সেখানে ছিলেন। আরও ছিল ছেলে আজাদও। গত ৩ জুলাই এই দম্পতি লাদাখে শুটিংয়ে থাকা অবস্থায় যৌথভাবে ডিভোর্সের ঘোষণা দেন।

অনলাইনে একটি বিবৃতি দিয়ে দীর্ঘ ১৫ বছরের সংসার ভাঙার সিদ্ধান্তের কথা সবাইকে জানান তারা।

যৌথ বিবৃতিতে বলেন, এই ১৫ বছরের সুন্দর সফরে আমরা প্রচুর আনন্দ, উচ্ছ্বাস, অভিজ্ঞতা সঞ্চয় করেছি। ভরসা, ভালোবাসা এবং শ্রদ্ধার মধ্যে দিয়ে আমাদের সম্পর্ক বিকশিত হয়েছে। এ বার আমরা জীবনের নতুন একটা অধ্যায় শুরু করতে চলেছি। কিন্তু স্বামী-স্ত্রী হিসেবে নয়, আমাদের সন্তানের মা-বাবা এবং পরিবারের সদস্য হিসেবে।

তারা আরও জানান, বিচ্ছেদ হলেও সবসময় পরিবারের মতো একে অপরের পাশে ঠিকই থাকবেন।

কিরণ রাও ছিলেন আমির খানের দ্বিতীয় স্ত্রী। ২০০২ সালে প্রথম পক্ষের স্ত্রী রিনা দত্তের সঙ্গে বিচ্ছেদের পর ‘লগন’ সিনেমার সেটে কিরণের সঙ্গে আমিরের প্রথম পরিচয় হয়। দীর্ঘদিন ‘লিভ ইন রিলেশন’-এ থাকার পর ২০০৫ সালে তারা বিয়ের করেন। সারোগেসির মাধ্যমে ২০১১ সালে তাদের পুত্র সন্তান আজাদ রাও খান জন্ম নেয়।