গাজীপুরে ট্রেন-লরি সংঘর্ষ, ঢাকা-চট্টগ্রাম-সিলেট রেল যোগাযোগ বন্ধ

গাজীপুর সিটি করপোরেশনের মীরের বাজার এলাকায় ঢাকা-চট্টগ্রাম রেললাইনে একটি গ্যাস ভর্তি লরির সঙ্গে যাত্রীবাহী ট্রেনের সংঘর্ষের ঘটনা ঘটেছে।  শুক্রবার (১৩ আগস্ট) সন্ধ্যা পৌনে ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটে। তবে এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

এলাকাবাসী ও পুলিশ জানায়, গাজীপুরের মীরের বাজার এলাকায় গ্যাসভর্তি একটি লরি রেললাইন ক্রস করছিলো। এ সময় লরিটি রেললাইনে উঠার পর হঠাৎ বিকল হয়ে যায়। ঠিক একই সময়ে ঢাকা থেকে একটি যাত্রীবাহী ট্রেন চট্টগ্রামের দিকে যাচ্ছিলো। টঙ্গী স্টেশন পার হওয়ার পর ট্রেনে গতি কম ছিল যার কারণে ট্রেনটি কিছু দূর গিয়ে থামিয়ে দেওয়ার চেষ্টা করে। তারপরও ট্রেনের সঙ্গে লরির সংঘর্ষ হয়। এতে লরিটি ছিটকে পড়ে। পরে ট্রেনটি পেছন দিকে টঙ্গী স্টেশনে ফিরে যায়। এতে চট্টগ্রাম রেললাইনে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

গাজীপুর মেট্রোপলিটনের পূবাইল থানার উপ-পরিদর্শক (এসআই) মো. সাইফুল বাংলানিউজকে জানান, এ ঘটনায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি। ওই রেললাইনে  ট্রেন চলাচল বন্ধ রয়েছে। উদ্ধারকারী দল এসে লরিটি রেললাইন থেকে সরিয়ে নিলে ট্রেন চলাচল স্বাভাবিক হবে।

নরসিংদী রেলওয়ে পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) শাহ আলম জানান, সন্ধ্যা পৌনে ৭টা থেকে ঢাকা-চট্টগ্রাম রেললাইনে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। ফায়ার সার্ভিসের কর্মীরা লরিটি সরানোর চেষ্টা করছেন। রেললাইন থেকে লরিটি সরিয়ে নেওয়া হলে ট্রেন চলাচল স্বাভাবিক হবে।