২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬৯৫৯ জন এবং মারা গেছেন ১৭৪ জন : স্বাস্থ্য অধিদপ্ত

করোনায় একদিনে আক্রান্ত হয়ে আরও ১৭৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে শনাক্ত হয়েছেন ৬৯৫৯। মারা যাওয়া ১৭৪ জনকে নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে মোট ২৪ হাজার ৩৪৯ জনের প্রাণহানি হয়েছে। এছাড়া নতুন শনাক্ত ছয় হাজার ৯৫৯ জনকে নিয়ে করোনাতে সরকারি হিসেবে শনাক্ত হলেন ১৪ লাখ ২৫ হাজার ৮৬১ জন।

গত একদিনে করোনাতে রোগী শনাক্তের হার ২১ দশমিক শূন্য আট শতাংশ আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৬ দশমিক ৮৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ৩১ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৭১ শতাংশ।

মারা যাওয়া ১৭৪ জনের মধ্যে পুরুষ ৯০ জন আর নারী ৮৪ জন। দেশে করোনাতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট পুরুষ মারা গেলেন ১৬ হাজার ৩৩ জন আর নারী মারা গেলেন আট হাজার ৩১৬ জন।

তাদের মধ্যে বয়স বিবেচনায় ১০০ বছরের ঊর্ধ্বে রয়েছেন একজন, ৯১ থেকে ১০০ বছরের মধ্যে রয়েছেন তিনজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে সাতজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে রয়েছেন ৩৩ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৫২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪১ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২১ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১২ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে তিনজন আর ১১ থেকে ২০ বছরের মধ্যে রয়েছে একজন।

অধিদফতর জানায়, তাদের মধ্যে ঢাকা বিভাগের আছেন ৭০ জন, চট্টগ্রাম বিভাগের ৩৭ জন, রাজশাহী বিভাগের ১৭ জন, খুলনা বিভাগের ১৯ জন, বরিশাল ও রংপুর বিভাগের সাতজন করে, সিলেট বিভাগের ছয়জন আর ময়মনসিংহ বিভাগের রয়েছেন ১১ জন।

মারা যাওয়া ১৭৪ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১৩৪ জন, বেসরকারি হাসপাতালে ৩৬ জন আর বাড়িতে মারা গেছেন চারজন।