মানুষ না খেয়ে আছে, আর আপনারা ছবি-ভিডিও পোস্ট করছেন?

বলিউড অভিনেত্রী ম্রুনাল ঠাকুর

লিউডের গুটিকয়েক অভিনেত্রীর একজন ম্রুনাল ঠাকুর, যিনি সোজাসাপ্টা কথা বলতে ছাড়েন না। অন্য সবার মতো তিনিও ভারতে চলমান লকডাউনে ঘরে রয়েছেন। করোনাভাইরাসে নাকাল তাঁর দেশ। এ পর্যন্ত ২৩ হাজারের বেশি মানুষ কোভিড-১৯-এ আক্রান্ত হয়েছে। এ নিয়ে উদ্বেগে রয়েছেন নায়িকা।

ভারতের বিনোদনভিত্তিক সংবাদমাধ্যম বলিউড বাবলের প্রতিবেদনে জানা যায়, করোনাভাইরাস মোকাবিলা অন্য বলিউড তারকাদের মতো ম্রুনাল ঠাকুরও নিজের সাধ্যমতো অসহায় মানুষকে সহযোগিতা করছেন। তবে সামাজিক যোগাযোগমাধ্যমে মানুষের রান্না করা ছবি ও ভিডিও আপলোড করা দেখে যারপরনাই বিরক্ত তিনি। ক্ষোভও প্রকাশ করেছেন এ চিত্রনায়িকা।

ইনস্টাগ্রামে দেওয়া এক পোস্টে ওইসব মানুষকে ধিক্কার জানিয়েছেন ম্রুনাল ঠাকুর। তিনি লিখেছেন, ‘কেন ভাই আপনারা বুঝতে পারছেন না? মানুষ না খেয়ে আছে, আর আপনারা রান্না করা নানা খাবারের ছবি পোস্ট করছেন? হাস্যকর। লকডাউনের পর পরিস্থিতি জটিল আকার ধারণ করেছে। প্লিজ, বোঝার চেষ্টা করুন। আপনার কীভাবে এত সব উপাদান পেলেন? দয়া করে লকডাউনের মানেটা বোঝার চেষ্টা করুন। সঙ্গে নিজের প্রিয় মানুষকে ঝুঁকিতে ফেলবেন না। অন্যের বোঝা হবেন না! আমি এমন কিছু মানুষকে চিনি, যাঁরা প্রতিদিন এক লাখ মানুষকে খাওয়াচ্ছেন, এর জন্য গলাবাজি করছেন না। আপনি হয়তো বলতে পারেন, আমি বিচার করছি। কিন্তু এটা শুধুই আমার নিজস্ব মত।’

প্রতিবেদনে আরো বলা হয়েছে, খুবই গুরুত্বপূর্ণ বিষয়ে কথা বলেছেন ম্রুনাল ঠাকুর। তবে এটাও সত্য, রান্নার ছবি ও ভিডিও পোস্ট করার অধিকার সবার রয়েছে। কেউ যদি নতুন কিছু শেখেন আর সেটা নিজেদের ভক্ত-অনুরাগীদের জানাতে চান, তবে সেটা করতেই পারেন।

যা হোক, বলিউড তারকারা লকডাউনের বিধিনিষেধ মেনে চলার অনুরোধ করছেন। সবাইকে ঘরে থাকার আহ্বান জানাচ্ছেন। কারণ, করোনা প্রতিকারের সর্বোচ্চ উপায়ই হলো সামাজিক দূরত্ব মেনে চলা এবং স্বাস্থ্যবিধি অনুসরণ করা। তবে এসবের পরোয়া না করেই অনেকে বাইরে বের হচ্ছেন। অন্যদের ঝুঁকিতে ফেলছেন। এমন খবর হামেশাই পত্রপত্রিকায় উঠে আসছে।