চলচ্চিত্রের বিভিন্ন সংগঠনের পাশে চিত্রনায়ক আসিফ নূর

করোনাভাইরাস আতঙ্ক এখন বিশ্বজুড়ে। এরই মধ্যে বাংলাদেশে এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন পাঁচ হাজারের বেশি মানুষ। প্রতিদিন বাড়ছে মৃত্যুসংখ্যা। জনসমাগমস্থল এড়িয়ে চলার পরামর্শ দিচ্ছে সরকার। সামাজিক দূরত্ব বজায় রাখার কথা বলছেন স্বাস্থ্যবিদেরা। করোনার প্রভাব সর্বত্র।

করোনার প্রভাব পড়েছে বাংলাদেশের শোবিজ অঙ্গনেও। সব ধরনের শুটিং বন্ধ থাকায় বেশ কষ্টে দিন কাটচ্ছে চলচ্চিত্রের বিভিন্ন সংগঠনের মানুষ। তারকারা করোনা নিয়ে সচেতনতামূলক নানা পোস্ট দিচ্ছেন ফেসবুকে। পাশাপাশি তাঁরা নানাভাবে চলচ্চিত্রের অসহায় মানুষকে সহযোগিতার হাত বাড়িয়ে দিচ্ছেন। সেই কাতারে এবার যুক্ত হলেন চিত্রনায়ক আসিফ নূর।

আসিফ নূর গড়ে তুলেছেন দ্বীন মোহাম্মাদ ফাউন্ডেশন। এই ফাউন্ডেশনের মাধ্যমে মানবিক কাজ করে থাকেন তিনি। এরই ধারাবাহিকতায় এবার করোনা মহামারিতে চলচ্চিত্রের বিভিন্ন সংগঠনের প্রায় ১৫০ জনের মাঝে উপহারসামগ্রী বিতরণ করেন দ্বীন মোহাম্মদ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ও দ্বীন মোহাম্মদ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক, প্রকৌশলী আসিফ নূর।

এনটিভি অনলাইনকে আসিফ নূর বলেন, ‘আমাদের দেশ তথা সারা বিশ্ব এক অদৃশ্য শত্রুর সঙ্গে যুদ্ধ করে যাচ্ছে। এই শত্রুর নাম করোনাভাইরাস। এই যুদ্ধে সারা বিশ্বের মানুষ অংশগ্রহণ করেছেন। সবাই এখন গৃহবন্দি। বেশিরভাগ মানুষ বের হতে পারছে না। তবে আমাদের সমাজে কিছু মানুষ আছে, যারা চাইলেই গৃহবন্দি থাকতে পারছে না। তারা দিন এনে দিন খায়। এই দুঃসময়ে অনেকেই তাদের পাশে এসে দাঁড়িয়েছে। আমি চাই, সবার জায়গা থেকে সবাই পাশে থাকুক। যার যার জায়গা থেকে একটু একটু করে এগিয়ে এলে সংকটময় অবস্থার কিছুটা উন্নতি হবে বলে আশা করি।’

কিছুদিন আগে আসিফ নূর তাঁর নিজ এলাকা কিশোরগঞ্জে অসহায় মানুষের মাঝে খাদ্যদ্রব্য বিতরণ করেন।