ঘুরে দাঁড়াচ্ছে ইতালি! একদিনে রেকর্ড সংখ্যক করোনা রোগী সুস্থ হয়ে ফিরলেন বাড়িতে

আক্রান্তের সংখ্যা দুই লাখ পাঁচ হাজার ৪৬৩ জন। সরকারি হিসাবে এখনও পর্যন্ত মৃত্যু ২৭ হাজার ৯৬৭ জনের। ধংসের মুখে দাঁড়িয়েও লড়াই করছে ইতালি। কিছুতেই হার মানবে না। পণ করেছে যেন। আর সেই লক্ষ্যেই প্রাণঘাতী ভাইরাসের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছে ইউরোপের এই সুন্দর দেশ। নিয়মিত প্রেস ব্রিফিং দিয়ে ইতালির নাগরিক সুরক্ষা সংস্থার প্রধান অ্যাঞ্জেলো বোরেল্লি দেশের করোনা পরিস্থিতি সম্পর্কে জানান। এদিন যখন তিনি এলেন, ঠোঁটের কোণে হালকা হাসির ঝিলিক খেলছিল। দৃপ্ত কন্ঠে তিনি জানালেন, তাঁর দেশে গত ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক মানুষ করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন। নতুন করে আশার আলো দেখছে ইতালি।

গত ২৪ ঘণ্টায় ইতালিতে চার হাজার ৬৯৩ জন করোনা আক্রান্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। তবে করোনার বিরুদ্ধে এখনও দীর্ঘ লড়াই বাকি ইতালির। সেটা দেশের নাগরিকরা বুঝতে পারছেন। তবে একদিনে এত সংখ্যক আক্রান্তের সেরে ওঠার নজির গত কদিনে ইতালির নেই। তাই গত ২৪ ঘণ্টার পরিসংখ্যান নতুন করে ইতালিকে লড়াইয়ের রসদ জুগিয়ে যাচ্ছে। এখনও পর্যন্ত ইতালিতে সুস্থ হয়েছেন ৭৫ হাজার ৯৪৫ জন। ভাল খবর বলতে এটুকুই। আবার উদ্বেগের খবরও রয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন এক হাজার ৮৭২ জন। গত ২৪ ঘণ্টায় প্রাণ হারিয়েছেন ২৮৫ জন করোনা আক্রান্ত রোগী।

চিনের পর সব থেকে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছিল ইতালি। আগুনের মতো সেখানে করোনা ছড়িয়ে পড়ছিল। ইতালির পর্যটনের কেন্দ্রস্থল কয়েক দিনের মধ্যে মৃত্যুপুরীতে পরিণত হয়। হাহাকার ছিল চারিদিকে। এখনও ইতালির অবস্থা উদ্বেগজনক। তবে এখন সেখানে প্রচুর মানুষ করোনার বিরুদ্ধে যুদ্ধ জিতছে। যদিও প্রাণঘাতী ভাইরাসের বিরুদ্ধে ইতালির মানুষকে এখনও লম্বা লড়াই লড়তে হবে। আর সেটার জন্য মনে মনে তাঁরা প্রস্তুতও বটে!