দরিদ্রদের জন্য সালমানের ফুড ট্রাক চালু (ভিডিও)

করোনাভাইরাস দুর্যোগের শুরু থেকেই দুর্গতদের বড় আকারের সাহায্য দিয়ে আসছেন বলিউড সুপারস্টার সালমান খান। লকডাউনে কর্মহীন হয়ে পড়া চলচ্চিত্র অঙ্গনের ২৫ হাজার শ্রমিককে আর্থিক সহযোগিতার পাশাপাশি দৈনিক মজুরির ভিত্তিতে কাজ করা শ্রমিকদের পরিবারে রেশন দিয়েছেন তিনি। এবার তাঁর নতুন উদ্যোগ, দরিদ্রদের কাছে পৌঁছে যাচ্ছে খাবারভর্তি ট্রাক।

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে জানা যায়, সালমানের ওই ট্রাকের নাম ‘বিয়িং হাংরি’। ভারতের প্রান্তিক জনগোষ্ঠী যাতে খাদ্যাভাবে না ভোগে, সেই উদ্দেশ্যেই এই ট্রাকের আবির্ভাব। শিবসেনা নেতা রাহুল এন কনাল সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে এক বার্তায় সেই উদ্যোগের জন্য সালমানকে ধন্যবাদ জানান।

ওই ট্রাকের একটি ভিডিও শেয়ার করে রাহুল লিখেছেন, ‘ওখানে পৌঁছে যাওয়ায় এবং যা প্রয়োজন নীরবে তা করায় আপনাকে ধন্যবাদ সালমান খান ভাই। মানবজাতির সেবা মানেই স্রষ্টার সেবা! লকডাউনের নিয়মাবলী মেনে আমিও অবশ্যই কিছু করার চেষ্টা করব এবং আমাদের ফ্যান ক্লাব সদস্যদেরও বিয়িং হাংরিকে অনুসরণ করার অনুরোধ করছি।’

সম্প্রতি সালমান সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে একটি ভিডিও শেয়ার করেন। সেখানে তাঁকে রেশনভর্তি বস্তা ঠেলাগাড়ি, লরি ও ছোট ট্রাকে ভর্তি করতে দেখা যায়। এ সময় তাঁকে জ্যাকুলিন ফার্নান্দেজ, ইউলিয়া ভানটুরসহ অনেককে সালমানকে সহযোগিতা করতে দেখা যায়। এরা সবাই লকডাউনের কারণে সালমানের খামারবাড়ি প্যানভেলে আটকে আছেন।

এ ছাড়া সামাজিক যোগাযোগমাধ্যম করোনাভাইরাস সম্পর্কে সচেতনতা সৃষ্টিতে কাজ করে যাচ্ছেন তিনি। সম্প্রতি ‘পেয়ার করোনা’ শিরোনামে নিজের কণ্ঠে গাওয়া একটি গান প্রকাশ্যে আনেন সালমান।