নিজের কাঁধে খাবারের বস্তা নিয়ে অসহায়দের পাশে শহীদ আফ্রিদি

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস শুরুর পরে থেকে অসহায় মানুষদের সাহায্য করে যাচ্ছেন শহীদ আফ্রিদি। নিজের ফাউন্ডেশন এবং বন্ধুদের নিয়ে তহবিল গঠন করে গরীব-দুঃখীদের মধ্যে প্রতিনিয়ত ত্রাণ কার্যক্রম চালিয়ে যাচ্ছেন পাকিস্তানের কিংবদন্তি অলরাউন্ডার।

পাকিস্তানের দুর্গম স্থানেও সুবিধাবঞ্চিত মানুষদের ত্রাণ পৌঁছে দিচ্ছেন তিনি। এবার তেমন এক দুর্গম এলাকায় নিজের কাঁধে খাবারের বস্তা নিয়ে ত্রাণ দিতে দেখা গেছে ৪০ বছর বয়সী তারকাকে।

বেলুচিস্তানের প্রত্যন্ত অঞ্চল লাসবেলা। জায়গাটি অত্যন্ত দুর্গম, রুক্ষ ও পাথুরে। কাঁধে খাবারের বস্তা নিয়ে এবার সে জায়গার অসহায় মানুষদের ত্রাণ দিয়েছেন আফ্রিদি।

‘বুম বুম আফ্রিদি’র ত্রাণ দেওয়ার বিষয়টি জানিয়েছেন পাকিস্তানের সাংবাদিক সাজ সাদিক। নিজের অফিসিয়াল টুইটারে একটি ভিডিও পোস্ট করেন তিনি। সেই ভিডিওতে দেখা যায় রুক্ষ-পাথুরে লাসবেলায় নিজ কাঁধে বস্তা টেনে অসহায় মানুষদের ত্রাণ দিচ্ছেন আফ্রিদি।

সাজ সাদিক তার  ‍টুইটারে ভিডিওটির ক্যাপশনে লিখেছেন, ‘কিংবদন্তি বক্সার মোহাম্মদ আলী বলেছিলেন “এই পৃথিবীতে অন্যকে সেবা দিয়ে নিজের থাকার ভাড়া মেটাতে হয়।”  মানবতার জন্য কাজ করে  যাওয়া আফ্রিদির কাজের ভিডিও।’

আফ্রিদিও তার ইউটিউব চ্যানেলে এই ত্রাণ কার্যক্রমের ভিডিও পোস্ট করেছেন।