ঈদে নিশ্চিন্ত শাকিব, দুর্ভাগ্য নিরব-বুবলীর!

এর আগে জনপ্রিয় চিত্রনায়ক শাকিব খান ছাড়া আর কোনো নায়কের সঙ্গে তাঁর দেখা মেলেনি। দীর্ঘদিন পর চলতি বছরে নায়ক নিরবের সঙ্গে জুটি বেঁধেছেন একটি ছবিতে। বলছি জনপ্রিয় চিত্রনায়িকা শবনম বুবলীর কথা। এবারের ঈদে শাকিব খান একেবারেই নিশ্চিন্ত। আগেই মুক্তি পেয়েছে তাঁর ছবি। তবে করোনার কারণে নিরব-বুবলী জুটির বহুল প্রতীক্ষিত ছবি মুক্তি না পাওয়ায় হতাশ ভক্তরা।

গত বছরের নভেম্বরে শুরু হয় শাকিব-বুবলী অভিনীত চলচ্চিত্র ‘বীর’। কাজী হায়াতের ৫০ নম্বর চলচ্চিত্র এটি। এই ছবির মধ্য দিয়ে প্রথমবারের মতো কাজী হায়াতের সঙ্গে কাজ করেছেন শাকিব খান। ছবিতে অভিনয়ের পাশাপাশি প্রযোজনাও করেছে শাকিব খানের প্রযোজনা প্রতিষ্ঠান এস কে ফিল্মস।

প্রায় একই সময় ‘বীর’ ছবির পাশাপাশি শুটিং হয় আরেক চলচ্চিত্র ‘ক্যাসিনো’র। ছবিটি পরিচালনা করছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা সৈকত নাসির। এই ছবিতে বুবলী জুটি বেঁধেছেন নিরবের সঙ্গে।

ভালোবাসা দিবসকে কেন্দ্র করে গত ১৪ ফেব্রুয়ারি দেশের ৮০টি সিনেমা হলে মুক্তি পায় শাকিব খানের অর্থলগ্নিকৃত চলচ্চিত্র ‘বীর’। দুই সপ্তাহের মধ্যে লগ্নীকৃত অর্থ ফেরত পান তিনি। আজ পবিত্র ঈদুল ফিতরের দিন করোনার প্রকোপে সিনেমা হল বন্ধ থাকলেও নিশ্চিন্ত শাকিব খান।

তবে করোনার কারণে বিপাকে পড়েছে নিরব-বুবলীর চলচ্চিত্র ‘ক্যাসিনো’। বড় বাজেটের এই চলচ্চিত্র ঈদুল ফিতরে মুক্তি দেওয়ার পরিকল্পনা করে এগিয়ে যাচ্ছিল। শুটিং শেষ করে বুবলীসহ বেশ কয়েকজন শিল্পীর ডাবিংও শেষ হয়েছে। করোনার কারণে আর এগোতে পারেনি ছবিটি।

এ প্রসঙ্গে চিত্রনায়ক নিরব এনটিভি অনলাইনকে বলেন, ‘ছবিটি অনেক বড় বাজেট দিয়ে নির্মাণ করা হচ্ছে। ছবির কাজ প্রায় শেষ। করোনাভাইরাসের প্রকোপ শুরু হওয়ায় কিছু কাজ বাকি রয়ে গেছে। আমরা আজ এই ঈদের দিনে ছবিটি মুক্তির চিন্তা করেছিলাম। আমাদের ভাগ্য খারাপ, করোনার প্রকোপ এখনো কমেনি, সিনেমা হল বন্ধ, ছবিটিও মুক্তি দিতে পারিনি।’

নির্মাতা সৈকত নাসির এনটিভি অনলাইনকে বলেন, ‘আসলে এটা শুধু আমাদের দুর্ভাগ্য নয়, পৃথিবীর দুর্ভাগ্য। কারণ করোনা সারা পৃথিবীতে হানা দিয়েছে। আমরা এই ঈদে ছবিটি মুক্তি দিতে পারলে ভালো হতো। ছবির শুটিং শেষ করেছি অনেক আগে। বাকি কাজ প্রায় শেষ। কিছু ডাবিং বাকি রয়েছে। এখনই কিছু বলতে পারিছি না ছবির মুক্তির বিষয়ে। করোনার পর নতুন করে সিদ্ধান্ত নেব। তবে সারা বিশ্বে চলচ্চিত্রে নতুন প্ল্যাটফর্ম তৈরি হয়েছে। আমরা আশাবাদী, আগামী দিনে ভালো কিছু হবে।’

এদিকে, মুঠোফোনে বুবলীর সঙ্গে বারবার যোগাযোগের চেষ্টা করা হলেও তাঁকে পাওয়া যায়নি। চিত্রনায়িকা বুবলীর বিষয়ে জানতে চাইলে সৈকত নাসির বলেন, ‘মাঝেমধ্যে অনলাইনে হাই-হ্যালো হয়। উনি নিজে থেকেই নক করেন, মাঝেমধ্যে আমরা নক করি। যোগাযোগ বলতে এটুকুই।’

সিমপ্লেক্স ইন্টারন্যাশনাল প্রযোজিত প্রথম ছবি ‘ক্যাসিনো’। নিরব-বুবলী ছাড়াও ছবিতে অভিনয় করছেন খলনায়ক তাসকিন আহমেদ। ছবির পরিচালক সৈকত নাসির ‘দেশা : দ্য লিডার’-এর জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান।

শাকিব খানের হাত ধরে চলচ্চিত্রে যাত্রা শুরু করেন শবনম বুবলী। এরই মধ্যে তাঁরা জুটি বেঁধেছেন ১০টি চলচ্চিত্রে। গণমাধ্যমে বুবলীকে বলা হতো শাকিব খানের নায়িকা। কারণ চার বছর ধরে শাকিব ছাড়া আর কারো সঙ্গে বুবলীকে জুটি বাঁধতে দেখা যায়নি। ভক্তরা ভেবেছিলেন, বোধহয় ‘শাকিবের নায়িকা’ হিসেবে পরিচয় দিতেই স্বাচ্ছন্দ্য বেশি। তবে বৈচিত্র্য চান বুবলী। ভালো প্রকল্প পেয়েছেন বলেই কাজ করেছেন নিরবের সঙ্গে। ‘ক্যাসিনো’ চলচ্চিত্রে সিনেপ্রেমীরা দেখবেন বুবলীর নতুন সঙ্গীকে।

টেলিভিশনের সংবাদ পাঠিকা থেকে ২০১৬ সালে চলচ্চিত্রে যাত্রা শুরু করেন শবনম বুবলী। শাকিব খানের নায়িকা হয়ে ‘বসগিরি’, ‘শুটার’, ‘রংবাজ’, ‘অহংকার’, ‘চিটাগাইঙ্গা পোয়া নোয়াখাইল্যা মাইয়্যা’, ‘সুপার হিরো’, ‘ক্যাপ্টেন খান’, ‘পাসওয়ার্ড’, ‘মনের মতো মানুষ পাইলাম না’ ও ‘বীর’—এই দশটি চলচ্চিত্রে কাজ করেন। মুক্তির অপেক্ষায় আছে শাহীন সুমন পরিচালিত ‘একটু প্রেম দরকার’।