ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্তদের পাশে তামিম-মুশফিকরা

গত ২০ মে শক্তিশালী ঘূর্ণিঝড় আম্পানের আঘাতে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয় বাংলাদেশের দক্ষিণাঞ্চল। অনেক মানুষ হারিয়েছেন নিজেদের ঘরবাড়ি। এই কঠিন পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত মানুষদের পাশে দাঁড়াচ্ছে বিভিন্ন স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান। সে তালিকায় যোগ হলেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররাও।

মাঠের খেলা নেই বলে আপাতত ঘরবন্দি আছেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। তবে এই সময়ে ঘরে চুপ করে নেই তাঁরা। করোনায় অভাবে পড়া মানুষদের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন তাঁরা। দুস্থ মানুষদের পাশে দাঁড়ানোর পাশাপাশি এবার আম্পানে ক্ষতির মুখে পড়া মানুষদেরও সাহায্য করলেন তামিমরা।

স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান ফুটস্টেপসের মাধ্যমে আম্পানে ক্ষতিগ্রস্থদের পাশে দাঁড়িয়েছেন ক্রিকেটাররা। এক পোস্টের মাধ্যমে বিষয়টি জানিয়েছে প্রতিষ্ঠানটি। মূলত আম্পানে বিধ্বস্ত ঘরবাড়িগুলো পুনঃনির্মাণে ফুটস্টেপসকে সাহায্য করেছেন তামিম-মুশফিকরা।

গতকাল বুধবার রাতে ক্রিকেটারদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে ফুটস্টেপস নিজেদের ফেসবুক পেজে  লিখেছে, ‘বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল, ঘূর্ণিঝড় আম্পান দ্বারা বাংলাদেশের দক্ষিণাঞ্চলের বিধ্বস্ত বাড়িগুলি পুনঃর্নির্মাণে সাহায্যের হাত এগিয়ে দেওয়াতে আমরা সত্যিই কৃতজ্ঞ ও উচ্ছ্বসিত।’

তারা আরও লিখেছে, ‘তাদের (ক্রিকেটারদের) সহায়তায়, অনেক পরিবার নিরাপদ আশ্রয় ছাড়া ঘুমানোর চিন্তা করতে হবে না। অসংখ্য ধন্যবাদ টাইগারদের, আম্পান দ্বারা ক্ষতিগ্রস্তদের জীবিকা পুনরুদ্ধারে আমাদের সঙ্গে যোগ দেওয়ার জন্য।’

একইসঙ্গে আম্পানে ক্ষতিগ্রস্তদের সাহায্যের জন্য সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছে প্রতিষ্ঠানটি।