করোনায় আক্রান্ত অধ্যাপক গোলাম রহমানের পরিবার, স্ত্রী গুরুতর অসুস্থ!

সাবেক প্রধান তথ্য কমিশনার অধ্যাপক গোলাম রহমানের পরিবারের পাঁচ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে গোলাম রহমানের স্ত্রী নাইম আরা হোসাইনের শারীরিক অবস্থা কিছুটা খারাপ। তাঁকে প্লাজমা থেরাপি দেওয়া হচ্ছে। তিনি রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজ্ড হাসপাতালে ভর্তি রয়েছেন।

আজ শুক্রবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রাক্তন অধ্যাপক গোলাম রহমান নিজেই এই তথ্য জানিয়েছেন।

গোলাম রহমান বলেন, ‘গত ২৯ মে আমাদের পরিবারের সবার নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার ফলাফলে পরিবারের মোট পাঁচজনের করোনা পজিটিভ আসে। আমি, আমার স্ত্রী, আমার ছেলে, ছেলের স্ত্রী এবং গৃহকর্মীর শরীরের করোনা ধরা পড়ে।’

সাবেক তথ্য কমিশনার আরো বলেন, ‘আমার স্ত্রীর অবস্থা ভালো না। তাঁকে বাংলাদেশ স্পেশালাইজ্ড হাসপাতালে রেখে প্লাজমা থেরাপি দেওয়া হচ্ছে। আগামীকাল আবারো থেরাপি দেওয়া হতে পারে। এ ছাড়া আমরা বাকি চারজন বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসা গ্রহণ করছি। আমাদের স্বাস্থ্যের অবস্থা মোটামুটি ভালো। আমার স্ত্রী ও পরিবারের জন্য সবার কাছে দোয়া চাই।’

অধ্যাপক গোলাম রহমান ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সাংবাদিকতা ও গণযোগাযোগ বিভাগের প্রতিষ্ঠাকালীন বিভাগীয় প্রধান ছিলেন। এ ছাড়া তিনি বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) চেয়ারম্যানের দায়িত্বও পালন করেছেন।

এদিকে আজ দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরো ৩০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে ৮১১ জনের মৃত্যু হলো। এ ছাড়া দেশে নতুন করে আরো দুই হাজার ৮২৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট ৬০ হাজার ৩৯১ জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।