টাকার অভাবে হাসপাতাল ছাড়তে হলো আশীষকে

কয়েকদিন আগে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় ভারতের জনপ্রিয় টেলিভিশন ধারাবাহিক ‘সসুরাল সিমার কা’খ্যাত অভিনেতা আশীষ রায় হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি হয়েছিলেন। তাঁর আর্থিক অবস্থা ভীষণ করুণ হওয়ায় ভক্ত-অনুরাগীদের কাছে তিনি হাসপাতালের বিল পরিশোধের জন্য সাহায্য চেয়েছিলেন। সুপারস্টার সালমান খান তাঁর জন্য সাহায্যের হাত বাড়াবেন, এ আশাও ব্যক্ত করেছিলেন আশীষ।

তবে নতুন খবর, চিকিৎসার খরচ চালাতে না পারায় হাসপাতাল থেকে তাঁকে ছেড়ে দেওয়া হয়েছে। গত ২৪ মে আশীষ রায়কে ছেড়ে দেওয়া হয় হাসপাতাল থেকে। ওই দিন পর্যন্ত হাসপাতালের দুই লাখ রুপির বিল মিটিয়ে তবেই বাড়ি ফেরেন এই বাঙালি অভিনেতা। ভারতের সংবাদমাধ্যম জি নিউজ ও বিনোদনভিত্তিক সংবাদমাধ্যম বলিউড বাবলের প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

বিনোদনভিত্তিক সংবাদমাধ্যম স্পটবয়কে দেওয়া সাক্ষাৎকারে আশীষ বলেছেন, ‘আমি এখন বাসায় এবং শরীর খুব দুর্বল। একজন গৃহকর্মী আমার দেখভাল করছে। যেহেতু পুরোপুরি বিমান চলছে না, তাই আমার বোনের কাছেও যেতে পারছি না। গত ২৪ মে আমাকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়, যেহেতু আমার কাছে পরিশোধ করার মতো অর্থ ছিল না। দুই লাখ রুপির বিল হয়েছিল এবং কোনোরকমে আমি তা জোগাড় করে পরিশোধ করেছি। আমার ডায়ালাইসিস চলছে এবং আরো দুই মাস করতে হবে। আমি হাসপাতালে গিয়েছিলাম, তারা প্রতি তিন ঘণ্টার জন্য দুই হাজার রুপি করে চাচ্ছে।’

গত বছর প্যারালাইটিক স্ট্রোক করেন আশীষ রায়। তখনো তাঁকে হাসপাতালে ভর্তি হতে হয়েছিল। করোনাকালে টেলিভিশন অঙ্গনের অনেকেই অর্থ-সংকটের মুখোমুখি হয়েছেন। আর্থিক বিপর্যয়ের শিকার হয়ে গত ১৬ মে আত্মহত্যা করেন টেলিভিশন অভিনেতা মনমিত গ্রেওয়াল।