দিনমজুর ৫০০ অভিবাসীকে বিমানযোগে বাড়ি পাঠাচ্ছেন অমিতাভ বচ্চন

করোনাভাইরাসের কারণে ভারতজুড়ে লকডাউন চলছে। আর এ দুঃসময়ে অসচ্ছল ও দরিদ্রদের নিয়মিত সহযোগিতা করে আসছেন মেগাস্টার অমিতাভ বচ্চন।

নিজ শহর উত্তর প্রদেশে আটকেপড়া অভিবাসী শ্রমিকদের বাড়ি ফিরতে ১০টি বাসের ব্যবস্থা করার পর এবার বিমানযোগে তিন ফ্লাইটে আটকে পড়া ৫০০ দিনমজুর অভিবাসীকে নিজ বাড়িতে ফেরার ব্যবস্থা করেছেন। ইন্ডিয়া টিভির অনলাইন সংস্করণের প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

প্রতিবেদনে আরো বলা হয়েছে, করোনাভাইরাস মহামারি ও লকডাউনের কারণে ভারতে বহু মানুষ চাকরি ও উপার্জন হারিয়েছেন। বিশেষ করে অভিবাসী ও দিনমজুররা কঠিন সময় পার করছেন। লকডাউনের কারণে তাঁদের আয়ের পথ রুদ্ধ। আবার বাড়িতে ফেরারও সামর্থ্য নেই। এ কঠিন পরিস্থিতিতে বলিউড তারকারা তাঁদের সাধ্যমতো সাহায্যের হাত বাড়াচ্ছেন। অভিনেতা সোনু সুদ এরই মধ্যে অসংখ্য অভিবাসীকে বাড়ি ফেরার ব্যবস্থা করেছেন। পিছিয়ে নেই অমিতাভ বচ্চনও।

মিড ডের প্রতিবেদনে বলা হয়েছে, বিগ বচ্চন আরো সাহায্য করছেন। পশ্চিমবঙ্গ, বিহার, তামিলনাড়ুসহ বেশ কিছু রাজ্যে আটকেপড়া অভিবাসী শ্রমিকদের বাড়ি ফিরতে সাহায্য করছেন তিনি।

গত ২৮ মার্চ থেকে হাজি আলি ট্রাস্ট ও পীর মখদুম ট্রাস্টের মাধ্যমে প্রতিদিন সাড়ে চার হাজার খাবারের প্যাকেট সরবরাহ করছেন অমিতাভ বচ্চন। এবি করপোরেশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রাজেশ যাদব বিগ বির এই দানশীলতায় কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

এ ছাড়া ১০ হাজার রেশন প্যাকেট সরবরাহ করেছেন অমিতাভ বচ্চন। মুম্বাইয়ের হাসপাতাল ও পুলিশের জন্য ২০ হাজারের বেশি পিপিই কিটস, মাস্কস, স্যানিটাইজার বিতরণ করেছেন। অভিবাসী শ্রমিকরা যাতে নিরাপদে বাড়ি ফিরতে পারে, সে ব্যবস্থাও করেছেন বিগ বি। গ্রামের দরিদ্রদের সহায়তায় তাঁর টিম খাবারের প্যাকেট, পানির বোতল ও জুতা সরবরাহ করছে।