করোনায় মেসি বুঝেছেন, খেলতে পারা কত বড় উপহার

করোনাভাইরাসের জেরে গত মার্চে বন্ধ হয়ে যায় সব খেলাধুলা। মাঠে আনন্দ দেওয়া খেলোয়াড়রা ছিলেন ঘরবন্দি। লকডাউনের এই লম্বা সময়ে ঘরবন্দি থেকে আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি বুঝতে পেরেছেন খেলতে পারাটা কত বড় উপহার। তাই তো খেলা দিয়ে ফের ভক্তদের আনন্দ দিতে মুখিয়ে আছেন রেকর্ড ছয় বারের বর্ষসেরা ফুটবলার।

ঠিক ৯৭ দিন পর বার্সেলোনার জার্সিতে লা লিগায় মাঠে নামবেন মেসি। ফেরার ম্যাচে রিয়াল মায়োর্কার মুখোমুখি হবে লা লিগার বর্তমান চ্যাম্পিয়নরা। তবে মাঠের লড়াইয়ের আগে মেসি জানিয়ে দিলেন, নিজের ফেরার আনন্দ ও খেলতে পারার  উপলব্ধি।

খেলার সামগ্রী প্রস্তুতকারক প্রতিষ্ঠান অ্যাডিডাসের এক ভিডিওতে মেসি বলেন, ‘খেলা থেকে দূরে থাকাটা আমার মধ্যে একটা ভাবনার জন্ম দিয়েছে। অন্য যেকোনো খেলোয়াড়ের মতো আমিও এখন অনুভব করি। আমি কেবল খেলতে চাই। খেলতে পারা একটি বড় উপহার। অনেকের সমর্থন পাওয়া যায়, এমনকি আরো বেশি কিছু পাওয়া যায়।’

খেলার জন্য প্রস্তুত মেসি আরো যোগ করলেন, ‘খেলার মাধ্যমে অন্যকে অনুপ্রাণিত করতে পারা এবং নিজে অনুপ্রাণিত হওয়া মনে হয় সবচেয়ে সেরা উপহার। এখন যেহেতু ফুটবল ফিরেছে, আমি আবার এর উপহারের জন্য প্রস্তুত।’

গত বৃহস্পতিবার শুরু হয়েছে লা লিগা। প্রথম ম্যাচে রিয়াল বেটিসকে ২-০ হারিয়েছে সেভিয়া। দর্শকশূন্য মাঠে খেলা হলেও স্টেডিয়ামের বাইরে প্রায় ২০০ ফুটবলপ্রেমী জড়ো হয়েছিলেন। তাঁদের সামলাতে মোতায়েন করা অনেক পুলিশ। স্পেনের বিভিন্ন সংবাদমাধ্যম জানায়, মেসিদের দেখতেও মায়োর্কার সন ময়িক্স স্টেডিয়ামের বাইরে রীতিমতো ভিড় জমবে।

লা লিগায় শিরোপা জয়ের লক্ষ্যে এখনো এগিয়ে আছে বার্সা। ২৭ ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে সবার উপরে আছে কাতালান ক্লাবটি। সমসংখ্যক ম্যাচ খেলে রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৫৬।