বিক্ষোভ ছবির শুটিং শেষ, শান্ত-শ্রাবন্তীর রোমান্স!

স্বাস্থ্যবিধি মেনে এফডিসিতে শুটিং হয়েছে চলচ্চিত্র ‘বিক্ষোভ’-এর। এরই মধ্যে ছবির সিক্যুয়েন্সের শুট শেষ হয়েছে। বাকি রয়েছে ছবির রোমান্টিক গানের। শামীম আহমেদ রনি পরিচালিত এই রোমান্টিক গানে অংশ নেবেন কলকাতার নায়িকা শ্রাবন্তী চট্টোপাধ্যায় ও বাংলাদেশের নায়ক শান্ত খান।

এ প্রসঙ্গে পরিচালক শামীম আহমেদ রনি  বলেন, ‘আমাদের সিক্যুয়েন্সের কিছু কাজ ছিল, যা আমরা এরই মধ্যে শেষ করেছি। গল্পের কাজও সব শেষ। তবে একটি রোমান্টিক গানের শুট বাকি রয়েছে। করোনার প্রকোপ কমলে দেশের বাইরে গানটির শুট করা হবে। গানের দৃশ্যে অভিনয় করবেন শ্রাবন্তী ও শান্ত খান।

শুটিংয়ে স্বাস্থ্যবিধি মানা প্রসঙ্গে রনি বলেন, ‘এই যেমন আপনার সঙ্গে কথা বলছি, কিন্তু হাত মেলাচ্ছি না। দূরত্ব বজায় রাখছি। পুরো ইউনিটেই আমরা তা করছি। কিছুক্ষণ পরপর হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করছি। শুট শুরুর আগে শারীরিক তাপমাত্রা পরীক্ষা করা হচ্ছে। ইউনিট অনেক ছোট করেছি। স্বাস্থ্যবিধি মেনে কাজ শেষ করতে আমাদের সাধ্যমতো চেষ্টা করছি।’

প্রযোজক সমিতি থেকে বলা হয়েছে ইউনিটে সবার যেন করোনা পরীক্ষা করে কাজে যুক্ত করা হয়। এ প্রসঙ্গ তুললে রনি বলেন, ‘আমরা চেষ্টা করেছি, যাঁদের মধ্যে কোনো করোনা উপসর্গ নেই, তাঁদের ইউনিটে যুক্ত করতে। তবে করোনা পরীক্ষা করা হয়নি। আমাদের শুটিং ডেট অনেক সময়ই ঠিক থাকে না। হঠাৎ করে কাজ করতে হয়, সে ক্ষেত্রে করোনা পরীক্ষা করে ইউনিট নিয়ে কাজ করা প্রায় অসম্ভব। তবে যাঁরা নতুন করে কাজ শুরু করবেন, তাঁরা হয়তো পরীক্ষা করিয়ে কাজ শুরু করতে পারেন।’

শামীম আহমেদ রনির গল্পে চলচ্চিত্রটির চিত্রনাট্য লিখেছেন দেলোয়ার হোসেন দিল। গত বছরের সেপ্টেম্বরের ৯ থেকে ১১ তারিখ পর্যন্ত মুম্বাইয়ে সানি লিওনির আইটেম গানের দৃশ্যধারণ করা হয়। এরপর বাংলাদেশের গাজীপুরে ‘বিক্ষোভ’ ছবির শুটিং করেন শ্রাবন্তী। ছবিটি প্রযোজনা করছে স্টোরি স্প্ল্যাশ মিডিয়া। প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী পিংকি খান, যিনি শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খানের মেয়ে ও ছবির নায়ক শান্ত খানের বড় বোন।

শ্রাবন্তী-শান্ত ছাড়াও ছবিতে অভিনয় করছেন বলিউড তারকা রাহুল দেব, বাংলাদেশের অমিত হাসান, সাংকু পাঞ্জাসহ অনেকে। এই ছবির মাধ্যমে প্রথমবার বাংলাদেশের ছবিতে পারফর্ম করছেন বলিউড অভিনেত্রী সানি লিওনি। তিনি যে গানে পারফর্ম করছেন, সেটি গেয়েছেন বাংলাদেশের কোনাল।

গত বছরের ৫ ডিসেম্বর ‘প্রেমচোর’ ছবির মধ্য দিয়ে ঢালিউডে যাত্রা শুরু করেন শান্ত খান। তিনি প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খানের ছেলে। ছবিতে শান্ত খানের সঙ্গে জুটি বাঁধেন ভারতের নেহা আমানদীপ। এ ছাড়া অভিনয় করেন ভারতের রজতাভ দত্ত, সুপ্রিয় দত্ত, বাংলাদেশের সাদেক বাচ্চু, অরুণা বিশ্বাস, বড়দা মিঠু, ডিজে সোহেল প্রমুখ।