মহসিনের চেষ্টায় হাজারও মানুষের মুখে হাসি

বাংলাদেশ হুইলচেয়ার ক্রিকেট দলের অধিনায়ক মোহাম্মদ মহসিন সব প্রতিবন্ধকতা জয় করে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন। করোনার কঠিন সময়ে হাসি ফুটিয়েছেন হাজারও পরিবারের মুখে। শারীরিকভাবে নিজে শতভাগ ফিট না হলেও তার অদম্য ইচ্ছার কাছে হার মেনেছে সব বাধা।

মহসিন হুইলচেয়ার ক্রিকেট দল ও হুইলচেয়ার ক্রিকেট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি। সাংগঠনিক দক্ষতা কাজে লাগিয়ে ফান্ড গঠন করেন করোনাকালের শুরুতেই। নিজ এলাকা টঙ্গীতে ফিজিক্যালি চ্যালেঞ্জড ও ৩,২৫০টি হতদরিদ্র পরিবারের মাঝে খাদ্যসামগ্রী পৌঁছে দেয়ার ব্যবস্থা করেন।

এছাড়া ঢাকার উত্তরা, মিরপুর, কালশি, পল্লবী, বাড্ডা, রামপুরাসহ বিভিন্ন এলাকায় ৪,০০০জন শারীরিক প্রতিবন্ধকতার মুখে থাকা ব্যক্তির পরিবারের মাঝে খাদ্যসামগ্রী পৌঁছে দেন।

ইয়ুথ পলিসি ফোরাম এবং বাংলাদেশ হুইলচেয়ার ক্রিকেটের যৌথ উদ্যোগে ঢাকার বাইরে চট্টগ্রাম, রাজশাহী, রংপুর ও বরিশালে ৫০০ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছেন মহসিন। ঢাকার বাইরে আরও ১,০০০ শারীরিক প্রতিবন্ধকতা ও হতদরিদ্রতার মাঝে থাকা পরিবারের মাঝে খাদ্য পৌঁছে দেয়ার পরিকল্পনা চলছে বলে জানালেন এ ক্রিকেটার।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড, অরিয়ন, এপিলন, সেভ মিশন বাংলাদেশ, বিওয়াইএলসি, ডব্লিউ ইএফ (ঢাকা হাব), হিরোস ফর অল, অল ফর ওয়ান, এম স্পোর্টস, এনডিডি, বিডি ক্রিক টাইম, ইউসিডি -এসকল প্রতিষ্ঠানের কাছ থেকে খাদ্যসামগ্রী নিয়ে এসে প্রতিবন্ধকতা ও অসহায় অবস্থায় থাকা মানুষদের দেয়া হয়েছে মহসিনের ব্যবস্থাপনায়।

ব্র্যাক ৩০০ শারীরিক প্রতিবন্ধকতায় থাকা পরিবারের মাঝে নগদ ১,৫০০ টাকা করে বিকাশের মাধ্যমে অর্থ সহায়তা প্রদান করেছে। মানুষের পাশে দাঁড়ানোর উদ্যোগে এত এত প্রতিষ্ঠানকে পাশে পাবেন ভাবতেই পারেননি মহসিন। কল্যাণকর উদ্যোগে এগিয়ে আসায় সবাইকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।