ভারতের মালয়ালাম ভাষার লেখক ও পরিচালক শচী মারা গেছেন

ভারতের মালয়ালাম ভাষার চলচ্চিত্রের চিত্রনাট্য লেখক-পরিচালক শচী ওরফে কে আর শচীদানন্দন মারা গেছেন। হৃদরোগে আক্রান্ত হওয়ার পর গত মঙ্গলবার (১৬ জুন) হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। গতকাল বৃহস্পতিবার (১৮ জুন) শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। কেরালার ত্রিশূরের জুবিলি মিশন হাসপাতালে তাঁকে ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে (সিসিইউ) রেখে চিকিৎসা দেওয়া হচ্ছিল।

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে জানা যায়, জুবিলি মিশন হাসপাতালের চিফ এক্সিকিউটিভ অফিসার ডা. বেণী জোসেফ শচীর মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। শচীর বয়স হয়েছিল ৪৮ বছর।

গত মঙ্গলবার হৃদরোগে আক্রান্ত হওয়ার ফলে তাঁর মস্তিষ্কে রক্ত চলাচলে জটিলতা দেখা দেয়। এর পরেই তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

২০১৫ সালে মালয়ালাম ছবি ‘আনারলি’র মাধ্যমে চলচ্চিত্র পরিচালনায় অভিষেক হয় শচীর। তাঁর পরিচালিত সর্বশেষ ছবি ‘আয়াপান্নুম কশিয়াম’ব্লকবাস্টারের তকমা পায়। এতে অভিনয় করেছেন পৃথ্বীরাজ ও বিজু মেনন। ছবিটি তামিল, হিন্দি ও তেলেগু ভাষায় নির্মাণের প্রক্রিয়া চলছে।

বক্স অফিসে ঝড় তোলা ছবিটিতে পৃথ্বীরাজের বাবার ভূমিকায় পরিচালক রঞ্জিতের দেখা মেলে। প্রধান নারী চরিত্রে গৌরী নন্দা ও আন্না রেশমা রাজন অভিনয় করেছেন। এ বছরের ফেব্রুয়ারিতে মুক্তি পাওয়ার পর ছবিটি ৩০ কোটি রুপির বেশি আয় করেছে।