সুশান্ত সিং রাজপুতের পরিবারের পাশে থাকার আহ্বান সালমান খানের

বলিউড তারকা সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যাকে ঘিরে নাটকীয়তা যেন শেষই হচ্ছে না। এরই মধ্যে বিষয়টি আদালতে গড়ানোর পাশাপাশি তৈরি হচ্ছে নিত্যনতুন দৃশ্যপট। আর এবার নিজের অনুরাগীদের সুশান্তের পরিবার ও ভক্তদের পাশে দাঁড়ানোর আহ্বান জানালেন বলিউড সুপারস্টার সালমান খান। সুশান্তের মৃত্যুর পর থেকেই সালমানসহ চলচ্চিত্র অঙ্গনের অনেকের দিকেই অভিযোগের তীর আসতে থাকে।

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে জানা যায়, সুশান্তের ভক্ত ও পরিবারকে সহযোগিতা করার আহ্বান জানিয়ে নিজের অনুসারীদের উদ্দেশে সালমান লেখেন, ‘আমার অনুরাগীদের সুশান্তের ভক্তদের পাশে দাঁড়াতে অনুরোধ করছি। ভাষা ও ঘোড়দৌড়ের দিকে তাকানোর দরকার নেই, বরং এর নেপথ্যে থাকা আবেগের প্রতি লক্ষ করুন। দয়া করে তাঁর পরিবার ও ভক্তদের সমর্থন করুন ও পাশে দাঁড়ান, কেননা প্রিয়জনকে হারানো ভীষণ যন্ত্রণাদায়ক।’

সুশান্তের মৃত্যুর পর এর সুষ্ঠু বিচার চেয়ে সালমানসহ তারকাদের সন্তানদের বয়কটের আহ্বান জানানোর পাশাপাশি বলিউডকে বয়কটের আহ্বানও জানানো হয় সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া নানা হ্যাশট্যাগে। সালমানের ভক্তরাও অবশ্য বসে থাকেননি। তাঁরাও সালমানের পক্ষে সামাজিক যোগাযোগমাধ্যমে হ্যাশট্যাগের মাধ্যমে অবস্থান নেন।

সুশান্ত আত্মহত্যা করেছেন বলে জানিয়েছে মুম্বাই পুলিশ। তদন্তও চালিয়ে যাচ্ছে তারা। তবে অনেকেই বলছেন, বহিরাগত হওয়ায় সুশান্ত বঞ্চিত ছিলেন বলিউডে।

পুলিশ জানিয়েছে, নিয়ম অনুযায়ী ১৪ ব্যক্তির বয়ান রেকর্ড করা হয়েছে এবং পরবর্তী প্রক্রিয়া চলছে। সুশান্তের বাবা, তাঁর দুই বোন, তাঁর বন্ধু সিদ্ধার্থ পিঠানি, ম্যানেজার সন্দীপ সাওয়ান্ত, বন্ধু ও অভিনেতা শ্রুতি মোদি, জনসংযোগ কর্মকর্তা অঙ্কিতা তেহলানি, অভিনেত্রী রিয়া চক্রবর্তী, একজন চাবি নির্মাতা ও দুজন গৃহপরিচারিকার সঙ্গে কথা বলেছে পুলিশ।

অন্যদিকে ‘দাবাং’ পরিচালক অভিনব কাশ্যপ নিজের ক্যারিয়ার ক্ষতিগ্রস্ত করার জন্য সালমান খান ও তাঁর পরিবারকে দায়ী করেন। গত সপ্তাহে সামাজিক যোগাযোগমাধ্যম এক পোস্টের মাধ্যমে ওই দাবি করেন অভিনব। আর অভিনবের এমন দাবির প্রতিক্রিয়ায় তাঁর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানান সালমানের ভাই আরবাজ খান।