পশ্চিমবঙ্গে করোনায় আক্রান্ত হয়ে তৃণমূল বিধায়ক তমোনিশ ঘোষের মৃত্যু

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে তৃণমূল কংগ্রেসের বিধায়ক তমোনিশ ঘোষের মৃত্যু হয়েছে। তিনি ফলতার বিধায়ক ছিলেন। তাঁর বয়স হয়েছিল ৬০ বছর।

গত ২৪ মে থেকে করোনায় আক্রান্ত হয়ে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন তমোনিশ ঘোষ। তিন দিন ধরে তাঁর শারীরিক অবস্থা সংকটজনক ছিল। আজ সকালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তমোনিশ ঘোষ।  শরীরের একাধিক অঙ্গ-প্রত্যঙ্গ বিকল হয়ে যাওয়ার কারণেই মৃত্যু হয় তাঁর। করোনায় আক্রান্ত হয়ে পশ্চিমবঙ্গে এই প্রথম কোনো বিধায়কের মৃত্যু হলো।

এদিকে ভারতে করোনায় আক্রান্তের হার উদ্বেগ বাড়িয়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে ১৬ হাজার জন। এ নিয়ে ভারতে মোট করোনায় আক্রান্তের সংখ্যা পৌঁছে গেল চার লাখ ৫৬ হাজার ৮৩০ জনে।

করোনা ক্রমেই ভয়ঙ্কর হয়ে উঠছে ভারতে। মৃতের হারেও লাগাম দেওয়া যাচ্ছে না। ভারত এখন করোনায় আক্রান্তের হিসাবে বিশ্বের মধ্যে চতুর্থ এবং মৃতের হিসাবে অষ্টম স্থানে রয়েছে।

গত ২৪ ঘণ্টায় ভারতে করোনার সংক্রমণে মারা গেছে আরো ৩১২ জন। যার ফলে ভারতে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৪ হাজার ৪৮৩ জনে। দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন এক লাখ ৮২ হাজার ৭৬৯ জন। করোনা জয় করে সুস্থ হয়েছে দুই লাখ ৫৮ হাজার ৫২৩ জন।

এদিকে ভারতে করোনার সংক্রমণ মহারাষ্ট্র রাজ্যের পর উদ্বেগজনকভাবে বেড়েছে রাজধানী দিল্লিতে। মহারাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছে এক লাখ ৩৯ হাজার ১০ জন। অন্যদিকে রাজধানী দিল্লিতে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৬৬ হাজার ৬০২ জন। একই সঙ্গে পাল্লা দিয়ে করোনার সংক্রমণ বাড়ছে তামিলনাড়ু ও গুজরাট রাজ্যেও।