র‌্যাপার কানিয়ে ওয়েস্ট মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে করার ঘোষণা দিলেন

যুক্তরাষ্ট্রের প্রভাবশালী মিউজিশিয়ান হিসেবে পরিচিত কানিয়ে ওয়েস্ট এক টুইটে আগামী প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নেয়ার ঘোষণা দিয়েছেন। তিনি বলেছেন, ‘ঈশ্বরের ওপর বিশ্বাস করে আমাদের লক্ষ্য একত্রিত করা ও ভবিষ্যত গঠনের মাধ্যমে আমেরিকার প্রতিশ্রুতিটি বাস্তবায়ন করতে হবে। আমি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদে প্রার্থী হচ্ছি।’ টুইটে তিনি যুক্তরাষ্ট্রের পতাকা ছবি ও হ্যাশট্যাগ ‘টোয়েন্টি টোয়েন্টি ভিশন’ যুক্ত করেন।

আজ যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবসে প্রেসিডেন্ট নির্বাচনের ঘোষণা দিলেও কয়েক বছর ধরেই গুজব উঠেছিল কানিয়ে রাজনীতিতে সক্রিয় হতে যাচ্ছেন। বিশেষ করে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বেশ কয়েক দফা বৈঠকের পর বিষয়টি আরো বিশ্বাসযোগ্য হয়ে ওঠে।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, প্রেসিডেন্ট নির্বাচনে দাঁড়াতে প্রয়োজনীয় প্রস্তুতি কানিয়ে এরই মধ্যে নিয়েছেন কি না, তা এখনো পরিস্কার নয়। তবে প্রেসিডেন্ট পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার জন্যে নিবন্ধন করতে যুক্তরাষ্ট্রের কোনো কোনো অঙ্গরাজ্যে এখনো সময়সীমা পার হয়নি।

আগামী ৩ নভেম্বর মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন হওয়ার কথা এবং কানিয়ে এরই মধ্যে মার্কিন শীর্ষ ধনকুবের, টেসলা ও স্পেস এক্স-এর প্রতিষ্ঠাতা এলন মাস্কের সমর্থন পেয়ে গেছেন। কানিয়ের টুইটের মন্তব্যের ঘরে এল মাস্ক লিখেছেন, ‘আপনি আমার পূর্ণ সমর্থন পাবেন।’