করোনার মধ্যে হাসপাতালে দুই চিকিৎসকের বিয়ে, মুম্বাইয়ে

বৈশ্বিক মহামারি করোনা মোকাবিলায় সামনে থেকে লড়ে যাচ্ছেন চিকিৎসকরা। সে কারণে দম ফেলার সুযোগ‌ নেই তাঁদের। তবুও কিছু বিশেষ মুহূর্ত রঙিন করে তোলে তাঁদের জীবন। এমনই এক আনন্দের ঘটনা ঘটেছে ভারতের মুম্বাইয়ের সিওন হাসপাতালের দুই চিকিৎসকের জীবনে।

সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, করোনার কারণে নিজেদের কর্মস্থল হাসপাতালেই বিয়ের কাজ সেরে নিয়েছেন দুই চিকিৎসক।

বৈশ্বিক এই মহামারি পরিস্থিতিতে প্রেমের বন্ধনকে বিবাহে রূপ দেওয়ার পরিকল্পনাকে দূরেই সরিয়ে রেখেছিলেন ডা. রিম্পি নাহারিয়া (২৯) ও ডা. সারজেরাও সোনুনে (৩০)। কিন্তু হঠাৎ নিজেদের সিদ্ধান্ত বদলান তাঁরা। আর নতুন সিদ্ধান্ত অনুযায়ী দুজন হাসপাতালেই শুভকাজটি সেরে ফেনেন।

তাঁদের বিয়ের মেহেদি ও গায়েহলুদ উপলক্ষে ফুলে ফুলে সেজে ওঠে হাসপাতালের হোস্টেলের অষ্টম তলা। করোনার আবহে যখন হাসপাতালে শুধুই কান্নার সুর, তখন আনন্দের এক টুকরো বাতাস বয়ে আনল এই বিয়ের অনুষ্ঠান।

ডা. রিম্পি ও ডা. সোনুনে উভয়েই অ্যানাসথেসিওলজিস্ট। তাঁদের বিয়ের অনুষ্ঠান উপলক্ষে ৩০ জুন তাঁদের বন্ধু ও হাসপাতালের সহকর্মীরা ফুলে ফুলে সাজিয়ে তোলেন হাসপাতাল প্রাঙ্গণ।

কনে রিম্পি এই বিশেষ বিয়ে নিয়ে বললেন, ‘আমরা কখনোই ধুমধাম করে বিয়ে করতে চাইনি। কিন্তু বিয়েতে বিশেষ একটা কিছু করতে চেয়েছিলাম। এভাবেই আমাদের বন্ধুরা আমাদের বিয়েটাকে স্পেশাল করে তুলেছে।’

রিম্পি ও সোনুনে ভেবেছিলেন, এ বছরের মে মাসে বিয়ের কাজটা সেরে ফেলবেন। তবে ঠিক সে সময়েই ভারতে থাবা বসায় করোনাভাইরাস। বিয়েটা বাতিল করে দিতে হয় তাঁদের।