করোনায় খুলে দেয়া হলো ওয়াল্ট ডিজনি

করোনার মহামারির কারণে মার্চ থেকে ‘অনির্দিষ্টকালের’ জন্য বন্ধ থাকা জনপ্রিয় বিনোদন কেন্দ্র ওয়াল্ট ডিজনি খুলে দেয়া হয়েছে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায়।

স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে খোলার ঘোষণা দিয়েছে থিম পার্কটি।

বিবিসির প্রতিবেদনে জানা যায়, ওয়াল্ট ডিজনির ‘ম্যাজিক কিংডম’ এবং ‘অ্যানিম্যাল কিংডম’ শনিবার খুলে দেওয়া হলেও ডিজনি হলিউড স্টুডিও খোলার সিদ্ধান্ত রয়েছে ১৫ জুলাই।

তবে দর্শনার্থীদের অবশ্যই মাস্ক পরে অন্যান্য সুরক্ষা ব্যবস্থা মেনে অরল্যান্ডোর কমপ্লেক্স ঘুরতে হবে। কারণ যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় আড়াই লাখেরও বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে এবং মারা গেছেন ৪ হাজার ১৯৭ জন।

কিন্তু করোনা পরিস্থিতি এখনো পুরোপুরি স্থিতিশীল না হতেই ডিজনির পার্ক খোলার  এমন সিদ্ধান্তের মিশ্র প্রতিক্রিয়া জানাচ্ছেন অনেকেই। দীর্ঘ চারমাস পর ডিজনি খুলে দেওয়ায় খুশি হয়েছেন লকডাউনে বাড়ি থাকা অনেক বিনোদনপ্রত্যাশী।

শনিবারের এক  ছবিতে দেখা যায়, সামাজিক দূরত্ব ও সীমিত পরিসরে ডিজনি খুলে দেয়ার পর মানুষ লাইন ধরে টিকিট সংগ্রহ করছেন। নানান রাইড উপভোগ ও দর্শনীয় স্থানগুলো ঘুরে দেখছেন।

গত মার্চের মাঝামাঝিতে ডিজনিল্যান্ড কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানায়, কোভিড-১৯ কারণে অনিশ্চিত অবস্থায় তাদের কাছে অতিথি ও কর্মচারীদের সুরক্ষা সর্বোচ্চ অগ্রাধিকার পাচ্ছে। তাই স্বাস্থ্য বিশেষজ্ঞ ও সরকারের নির্দেশনা মেনে ডিজনিল্যান্ড রিসোর্ট ও ওয়াল্ট ডিজনি ওয়ার্ল্ড রিসোর্ট পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে।

সঙ্গে আরও জানানো হয়, বন্ধ থাকা অবস্থায় পার্কের কর্মচারীরা তাদের বেতন পাবেন। এমনকি ঘণ্টাভিত্তিক কর্মীদের ১৮ এপ্রিলের মধ্যে টাকা পরিশোধ করা হবে।ডিজনির পাশাপাশি চলতি সপ্তাহে খুলে দেওয়া হয়েছে আরও কিছু পার্ক।