ইংল্যান্ড সফরের ২৬ জনের অস্ট্রেলিয়ার প্রাথমিক দল ঘোষণা

‘করোনা পরিস্থিতির মধ্যে সবার আগে ক্রিকেট ফিরেছে ইংল্যান্ডে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে ক্যারিবীয়দের বিপক্ষে তিন ম্যাচের সিরিজে লড়ছে ইংলিশরা। এই সিরিজ শেষে একে একে পাকিস্তান, আয়ারল্যান্ডের বিপক্ষেও খেলবে স্বাগতিকরা।

ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে চলতি মাসেই ইংল্যান্ডে যাওয়ার কথা ছিল অস্ট্রেলিয়ার। কিন্তু করোনার জন্য পিছিয়ে গেছে তা। ইংল্যান্ড প্রস্তাব দিয়েছে সিরিজটি সেপ্টেম্বরে আয়োজনের। সেই জন্যই দল ঘোষণা করেছে অসিরা। তবে সিরিজের সূচি এখনো চূড়ান্ত হয়নি।

করোনাভাইরাসের লম্বা বিরতির পর এটাই হবে অস্ট্রেলিয়ার প্রথম সিরিজ। ২৬ সদস্যের প্রাথমিক দলে ফিরেছেন ট্রাভিস হেড আর উসমান খাজা। কনুইয়ে অস্ত্রোপচারের পর প্রথমবারের মতো দলে ফিরেছেন গ্লেন ম্যাক্সওয়েলও।

এ ছাড়া বিগ ব্যাশে নজরকাড়া তিন পারফরমার জশ ফিলিপস, রাইলি মেরেডিথ ও ড্যানিয়েল স্যামস জায়গা পেয়েছেন অস্ট্রেলিয়ার এই দলে। বাদ পড়েছেন পিটার হ্যান্ডসকম্ব, নাথান কোল্টার-নাইল ও শন মার্শ।

২৬ সদস্যের প্রাথমিক দল : স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ, মিচেল স্টার্ক, গ্লেন ম্যাক্সওয়েল, প্যাট কামিন্স, জশ হ্যাজলউড, অ্যালেক্স ক্যারি, উসমান খাজা, মার্নাস লাবুশেন, নাথান লায়ন, মিচেল মার্শ, ম্যাথু ওয়েড, ট্রাভিস হেড, অ্যাডাম জাম্পা, অ্যাশটন আগার, শন অ্যাবট, ডি’আর্সি শর্ট, কেইন রিচার্ডসন, মার্কাস স্টয়নিস, অ্যান্ড্রু টাই, বেন ম্যাকডারমট, রিলি মেরেডিথ, মাইকেল নেসের, জশ ফিলিপস ও ড্যানিয়েল স্যামস।,