ভারতের কেরালায় ১৯১ আরোহী নিয়ে উড়োজাহাজ বিধ্বস্ত : মৃত্যু সংখ্যা বেড়ে ১৭

`ভারতের কেরালায় কোজিগোড় বিমানবন্দরে ‘এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস’র উড়োজাহাজ বিধ্বস্তের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭ জনে। নিহতদের মধ্যে উড়োজাহাজটির দুই পাইলটও রয়েছে। গতকাল শুক্রবার রাতে প্রচণ্ড বৃষ্টির মধ্যে অবতরণ করতে গিয়ে দুবাই থেকে আসা উড়োজাহাজটি বিধ্বস্ত হয়ে দ্বিখণ্ডিত হয়ে যায়। ৩ ঘণ্টা প্রচেষ্টার পর আহত ১১২ জনকে উদ্ধার করে কোজিগড় ও মাল্লাপুরাম জেলার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়।

সূত্র : এবিপি নিউ

৩ ঘণ্টা প্রচেষ্টার পর আহত ১১২ জনকে উদ্ধার করে কোজিগড় ও মাল্লাপুরাম জেলার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়। শুক্রবার রাত পৌনে ৮টার দিকে ১৯০ জন আরোহী নিয়ে উড়োজাহাজটি বিধ্বস্ত হয়। যাদের মধ্যে ১০ জন শিশুসহ ১৮৪ জন যাত্রী, দুইজন পাইলট ও চারজন কেবিন ক্রু।

‘বন্দে ভারত’ মিশনে এই উড়োজাহাজে আটকে পড়া ভারতীয়দের দুবাই থেকে ফিরিয়ে আনা হচ্ছিল। পুলিশ জানিয়েছে, বিমানবন্দরের রানওয়েতে উড়োজাহাজটি নামার সময় ছিটকে পড়ে এই দুর্ঘটনা ঘটে। পরে উদ্ধারকারী বাহিনী এসে উদ্ধার কাজ চালায়। তবে আগুন না ধরায় বড় ধরণের প্রাণহানী থেকে রক্ষা পেয়েছেন অনেক আরোহী।

ফ্লাইট ট্র্যকিং ওয়েবসাইট ‘ফ্লাইটর‌্যাডার২৪’ দেখিয়েছে, শেষবার অবতরণের আগে আরও দুইবার অবতরণের চেষ্টা চালান পাইলট। এ জন্য উড়োজাহাজটি কয়েকবার চক্করও দেয় বিমানবন্দর ঘিরে। তারপরও শেষরক্ষা হয়নি।,